বায়ারকে খুশি রাখার আরও একটা অসাধারণ টিপস সাথে গিগ দেয়ার বোনাস টিপসঃ

গত বছরের পোস্ট আবার রিপোষ্ট করছি, শুনেছিলাম অনেকেরই নাকি কাজে লেগেছিল 
===============================================
বায়ারকে খুশি রাখার আরও একটা অসাধারণ টিপস সাথে গিগ দেয়ার বোনাস টিপসঃ
বায়ারকে খুশি রাখার টিপস সংক্রান্ত পোস্টের সর্বশেষ কিস্তি। আপনাদের সাড়া পেয়ে আমি সতিই অভিভুত। যদিও খুব ভাল করি জানি একজনও এগুলো কাজে লাগাবে না। কারন সময় কোথায়? সবার এত কাজ 
এটাও পরীক্ষিত এবং আমি নিয়মিত ব্যবহার করি এবং ভাল ফল পাচ্ছি। আসলে শুধু কাজ জানলেই হবে না, বায়ার ম্যানেজমেন্টও জানতে হবে। প্রত্যেক সফল ফ্রিলান্সারের বায়ার ম্যানেজমেণ্টের নিজস্ব স্টাইল আছে। যেগুলো তারা সাধারণত কারো সাথে শেয়ার করেন না। এটা অবশ্য আমার ব্যক্তিগত মত।
বায়ারকে খুশি রাখার জন্য বিশেষ দিন ছাড়াও আমি মাঝে মাঝে বায়ারকে গিফট দেই। আমার কাছে সবথেকে ইফেক্টিভ মনে হয় আজকের দেয়া টিপসটি। কেমন হয় যদি আপনি বায়ারকে একটা ছবি উপহার দিলেন? যেটা ভিঞ্চি, মনেট বা ভ্যানগঘ থেকে কোন অংশে কম নয়। এবং সেই আর্টিস্ট হচ্ছেন আপনি নিজেই। শুধু তাই নয় বায়ার হাই রেজুলেসনে প্রিন্ট করে তাঁর ড্রইং রুমে টানিয়ে রাখতে পারে। এর থেক ভাল গিফট আর হতে পারে না। আমি নিজেই মাঝে মাঝে আমার কাছের মানুষদের এই রকম গিফট দেই। তারা খুব খুশি হয়। বায়ারদের ত কথাই নাই।
কাজের কথায় আসি। আমি আজকে যে সফটওয়্যারের সাথে পরিচয় করিয়ে দেব, তাঁর কথা খুব কম মানুষই জানে। এই সফটওয়্যারের নাম হচ্ছে “Dynamic Auto Painter Pro” এর বিশেষত্ব হচ্ছে, এটা যে কোন ছবিকে হাই রেজুলেসনের আর্টওয়ার্কে পরিনত করতে পারে। এটা ছবিতে প্রায় ৫০ ধরনের আর্ট ইফেক্ট দিতে পারে। আপনার ছবি দেখে যে কেউ বলবে আপনি একজন বড় মাপের আর্টিস্ট। আরও বিস্তারিত জানতে তাদের ওয়েব সাইট ভিজিট করতে পারেন “http://mediachance.com/dap/index.html
আমি নেট থেকে অনেক সুন্দর সুন্দর ছবি নামিয়ে আর্ট ওয়ার্কে কনভার্ট করে রেখে দিয়েছি। সময় সুযোগ বুঝে বায়ারদের আমি এগুলো গিফট দেই। সাধারণত বড় কোন অর্ডার পেলে, বা টিপস পেলে এগুলো বেশি ব্যবহার করি। তারা অনেক খুশি হয়, অনেকে পিসির ওয়াল পেপার হিসাবে ছবি ব্যবহার করে, অনেকেই প্রিন্ট করে দেয়ালে ঝুলিয়ে রেখেছে। এটা স্বাভাবিক আপনার ছবি সামনে থাকলে, আপনাকে ভুলে যাওয়া কঠিন। আমার নিজের করা একটা অয়েল পেইন্টিং দিলাম। এটা ৯৯ ডলার দামের পেইড সফটঅয়্যার, কিনে ব্যবহার করলে ভাল। আমার মত কঞ্জুস হলে একটু টরেন্ট সার্চ দিন ফ্রি পেয়ে যাবেন।

গিগ সংক্রান্ত বোনাস টিপসঃ
এই পোস্ট নিয়ে গত তিনটি পোস্টে আমি তিনটি সফটঅয়্যার নিয়ে আলোচনা করেছি। যে গুলো সাধারণত বায়ারকে খুশি করার জন্য। তবে একটু বুদ্ধি খাটালে এই তিনটি সফটঅয়্যার দিয়ে আপনি গিগ বানিয়ে ভাল সেল করতে পারেন। যেমন এখন নতুন বছর, আপনি যদি ক্যালেন্ডারের উপর গিগ ছাড়েন তবে বেশ কিছু সেল পাবেন। গ্রিটিংস কার্ডের উপর গিগ দিতে পারেন। করন সারা বছর এর চাহিদা থাকে। প্রায় ১৫/২০ ধরনের গ্রিটিংস কার্ড আপনি বানাতে পারবেন। আর পেইন্টিংস এর কথা নাই বললাম। আমার নিজেরই এর উপর গিগ আছে। অ্যামেরিকানরা কুকুর বেড়াল খুব ভালবাসে। আমি এর উপর গিগ দিয়ে এই পর্যন্ত প্রায় ২০০ ডলার সেল পেয়েছি। Fiverr এ আমি প্রচুর গিগ দেখেছি এই সব সফটওয়্যার দিয়ে করা। সব থেকে মজার ব্যাপার হচ্ছে আমি একজন টপ রেটেড সেলার পেয়েছি যিনি “Dynamic Auto-Painter (DAP)” সফটওয়্যার দিয়ে গিগ ছেড়ে টপ রেটেড সেলার হয়ে গেছেন। সাধারণ কেউ সহজে এই চলাকি ধরতে পারবে না। আমি এটা দেখার পর অনেক্ষন হেসেছি  । এই হল আমার গিগ সংক্রান্ত বিশেষ টিপস। কাজে লাগানো আপনার উপর নির্ভর করছে। সবাই ভাল থাকবেন, ধন্যবাদ!

আমার নিজের করা একটা একটা কাজ দিলাম। বায়ার অনেক খুশি হয়েছিল!

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *