হঠাৎ করে আমাদের মুক্তাগাছার Texa Genie এর Hasanul Swapan ভাই তার কয়েকজন টিম মেম্বার

হঠাৎ করে আমাদের মুক্তাগাছার Texa Genie এর Hasanul Swapan ভাই তার কয়েকজন টিম মেম্বার

আজকে ( 14 October, 2023) রাত ১০ টার কিছু আগে, হঠাৎ করে আমাদের মুক্তাগাছার Texa Genie এর Hasanul Swapan ভাই তার কয়েকজন টিম মেম্বার নিয়ে আমার অফিসে হাজির। তার এই অপ্রত্যাশিত আগমনে আমি কিছুটা বিচলিত, অভিভূত এবং সাথে আনন্দিত হলাম। বিভিন্ন বিষয় নিয়ে অনেকক্ষণ আড্ডা হল।

এত রাত করে অফিসে আসাতে, তাদেরকে কোন আপ্যায়নই করতে পারিনি, এটার জন্য লজ্জা লাগছিল। তিনি অফিসে এসেছিলেন মূলত আমার লেখা ফ্রিল্যান্সারের গল্পকথা বইয়ের ১০০ কপি নেয়ার জন্য। এর আগেও উনি ১০০ কপির মত নিয়েছিলেন। উনি নিজে বইয়ের পোকা এবং সবাইকে বই উপহার দিতে পছন্দ করেন। উনার কাছ থেকে আমিও বই উপহার পেয়েছি। উনার মত বইপ্রেমি আমি খুব কমই দেখেছি। আগের নেয়া আমার বইগুলো অনেক আগেই শেষ হয়ে গিয়েছিল। নতুন করে বই নেয়ার জন্য অফিসে এসেছিলেন।

আমার কাছে দেয়ার মত এত বই ছিল না, ভাইকে মাত্র ৭০ কপি দিতে পারলাম। ফ্রিল্যান্সারের গল্প কথা বইয়ের প্রথম সংস্করণে ১ হাজার কপি ছাপিয়েছিলাম। রকমারি.কমে হয়ত সামান্য কিছু কপি অবশিষ্ট আছে। ভাইকে ৭০ কপি বই দেয়ার মাধ্যমে, ফ্রিল্যান্সারের গল্পকথা বইয়ের যাত্রার আপাতত ইতি ঘটল।

এত সুন্দর ভাবে এই যাত্রার ইতি ঘটবে সেটা কখনো ভাবিনি। আমরা যারা টূকটাক লেখালেখি করি, আমাদের কাছে নিজের একেকটা লেখা সন্তানের মত। যখন কেউ লেখা পড়ে তার ভাল লাগার কথা জানায়, তখন যে আনন্দ হয়, সেটার সাথে কোন কিছুর তুলনা চলে না। স্বপন ভাই যাদেরকে বই উপহার দিয়েছেন, তাদের প্রায় সবাই বইটা আগাগোড়া পড়েছেন এবং অনেকে ইনবক্সে বা আমাকে সরাসরি কল দিয়ে, ব্যাক্তিগতভাবে তাদের ভাললাগা শেয়ার করেছেন, উনেকেই উৎসাহ দিয়েছেন আরো বেশি বেশি লেখার।

এটা যে আমার কাছে কতটা আনন্দের ব্যাপার ছিল, সেটা কিভাবে ভাষায় প্রকাশ করি। আজকেও একজন পুলিশ অফিসার ঢাকা থেকে কল দিয়ে, আমার বই পড়ে তার ভাল লাগার কথা শেয়ার করেছেন। শুধু তাই না, উনি উনার স্ত্রীকে বইটি পড়তে দিয়েছেন। একজন পুলিশ অফিসার শত ব্যাস্ততার মধ্যেও আমার বইটি পড়ে শেষ করেছেন, এটা জেনে অত্যন্ত আনন্দিত হলাম।

প্রত্যেক ফ্রিল্যান্সার একজন যোদ্ধা, একজন হিরো। শত প্রতিকুলতা মোকাবেলা করে একজন ফ্রিল্যান্সার তার যায়গা করে নেয়। প্রত্যেকের বলার মত অসংখ্য গল্প আছে। যে গল্পগুলো কেউ সেভাবে কখনো তুলে ধরেনি। যেহেতু আমার লেখালেখির কিছুটা হাত আছে, তাই আমি চেস্টা করেছি ফ্রিল্যান্সারদের আনন্দ বেদনা, শুখ দুঃখ, হাসি কান্না, সাফল্য ব্যর্থতার গল্পগুলো বই আকারে তুলে ধরতে। জানি না কতটা সফল হয়েছি।

আমার মতে একজন ফ্রিল্যান্সারই পারে, অপর ফ্রিল্যান্সারের এই বিষয়গুলোকে ভাল ভাবে তুলে ধরতে। আশা করব ভবিষ্যতেও যেন এই ধরণের বই প্রকাশিত হয়। যা হোক, যারা যারা ফ্রিল্যান্সারের গল্পকথা বইটি পড়ে, তাদের ভাললাগা মন্দলাগা শেয়ার করেছেন, তাদের সবাইকে ধন্যবাদ দিতে চাই। যাদের এখনো ইচ্ছা আছে বইটি সংগ্রহ করার, তারা রকমারিতে ট্রাই করতে পারেন, এখনো কিছু কপি তাদের কাছে থাকার কথা।

পরিশেষে স্বপন ভাই এবং তার টিমকে ধন্যবাদ জানাই, এত রাতে অফিসে এসে সময় দেয়ার জন্য। স্বপন ভাই এবং তার প্রতিষ্ঠানের উত্তরোত্তর উন্নতি এবং সাফল্য কামনা করি।

ধন্যবাদ!

May be an image of 5 people, people studying and text

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *